আত্মপ্রকাশ করতে যাচ্ছে ‘কোম্পানীগঞ্জ ফাউন্ডেশন’

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত কোম্পানীগঞ্জের একঝাঁক স্বপ্নবাজ মানবিক প্রবাসীর মাধ্যমে শীঘ্রই আত্ম প্রকাশ করতে যাচ্ছে ‘কোম্পানীগঞ্জ ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের। বিশ্বস্ত সূত্রে এমনই সংবাদ পাওয়া গেছে।

অবহেলিত, দুস্থ, শোষিত, বঞ্চিত, ভূমিহীন, কর্মহীন, গৃহহীন এবং চিকিৎসা বঞ্চিত অসহায় মানুষের কথা ভেবে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ এবং লন্ডন, আমেরিকা, ফ্রান্স, স্পেন, ইতালি, পর্তুগাল ও সুইজারল্যান্ডসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত প্রায় ৭৫০জন রেমিট্যান্স যোদ্ধারা নতুন করে এই মানবিো
ক সংগঠনের উদ্যোগ নিয়েছেন। যার প্রধান কার্যালয় থাকবে আমেরিকাতে। উদ্যোক্তাদের মতে, আমরা সকলেই মানবিক সহযোগিতার হাত নিয়ে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে চাই। এ লক্ষ্যে শীঘ্রই ‘কোম্পানীগঞ্জ ফাউন্ডেশন’র যাত্রা শুরু হবে।

নতুন সংগঠন বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রবাসী উদ্যোক্তা বলেন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমাদের প্রবাসীরা যে উদ্যোগ নিয়েছেন তা অত্যন্ত মানবিক। লোক দেখানো নাম সর্বস্ব বা নিজেদেরকে উপস্থাপনের জন্য নয়, শীঘ্রই মানব উন্নয়নের লক্ষ্যে ‘কোম্পানীগঞ্জ ফাউন্ডেশন’ আত্মপ্রকাশ করবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে জাতির দূর্দিনে প্রবাসীদের সহযোগিতা অব্যাহত থাকলে জাতির ক্রান্তিলগ্ন অতিক্রম করতে পারবো বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।