নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের গরীবের বন্ধু মিজানুর রহমান পলাশ..

নিজস্ব প্রতিবেদক:- গরীব দুঃখি নিয়ে যার সব সময় চিন্তা ভাবনা তিনি আর কেউ নয়, নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ডের গরীবের বন্ধু মিজানুর রহমান পলাশ রাজনীতি যার রক্তে মেশা,ছোট বেলা থেকে পড়াশোনা আর খেলাধুলার মাঝেই পরিবারে রাজনীতির চর্চা দেখতে দেখতে বেড়ে উঠা। ছাত্র রাজনীতির হাতে খড়ি বাবু ইমন ভট্টের হাত ধরে নোয়াখালী জেলা ছাত্রলীগের সদস্য হিসেবে, পরবর্তীতে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার নোয়াখালী সদর থানা সভাপতির দায়িত্ব পান। বর্তমানে নোয়াখালী জেলা যুবলীগের রাজনীতিতে সক্রিয় একজন সদস্য। তিনি নোয়াখালী ৪ আসনের এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিংহপূরুষ একরামুল করিম চৌধুরীর স্নেহভাজন হিসেবে পরিচিত।
রাজনীতির পাশাপাশি তিনি একজন সফল ব্যবসায়ীও বটে। সামাজিক দায়বদ্ধতা পারিবারিক শিক্ষা থেকেই রপ্ত, সামাজসেবায় আর রাজনীতিতে তার পরিবারের আলাদা একটা সন্মান ও সুনাম রয়েছে। যার ধারাবাহিকতায় সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি বর্তমান কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য অধ্যাপক মো: হানিফ স্যার পরিবারের সর্ব কনিষ্ঠ সন্তান মিজানুর রহমান পলাশ বিভিন্ন দুর্যোগ পরিস্থিতিতে এবং সর্বশেষ করোনা পরিস্থিতিতেও মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন।
তার আন্তরিক প্রচেষ্টায় এই পর্যন্ত বিভিন্ন সময়ে প্রায় পনেরশত পরিবারকে খাদ্য এবং নগদ অর্থ সহোযোগিতা দিয়েছেন। এছাড়া কারো বিয়ে, কারো বা বই কেনার কিংবা পড়ালেখার খরছ নেই, কিংবা ডাক্তারের চিকিৎসা নিতে পারছে না, এরকম বিপদ শুনলে ছুটে চলে যান সাধারণ মানুষগুলোর পাশে। যাকে বলা যায় এক কথায় বিপদের বন্ধু। জনগণ যেনো তাকে গরীর দুঃখী অসহায় মানুষের সেবক হিসেবে পান সে জন্য আগামী পৌর নির্বাচনে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচন করতে চান।