কোম্পানীগঞ্জে সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন  

গিয়াস উদ্দিন রনি, নোয়াখালী-

ডেইলি অরজারভার, আন্দ টিভি, দৈনিক আজকালের খবর’র নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা প্রতিনিধি এবং প্রেসক্লাব কোম্পানীগঞ্জ’র সভাপতি হাসান ইমাম রাসেল’র বিরুদ্ধে মিথ্যা সংবাদের মাধ্যমে অপপ্রচার রটানোর প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৪ জুন) দুপুর সাড়ে ১২টায় প্রেসক্লাব কোম্পানীগঞ্জ’র আয়োজনে উপজেলার বসুরহাট বাজারের বঙ্গবন্ধু চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
প্রেসক্লাব কোম্পানীগঞ্জ’র সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রনি সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সহসভাপতি ও বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নিজাম, যুগ্ম সম্পাদক আব্দুর রহিম, সাংগঠনিক সম্পাদক রহমত উল্যাহ প্রমূখ।
মানববন্ধনে বক্তারা, গত (২৩ জুন) দৈনিক সমকাল’র অনলাইনে ‘কথিত সাংবাদিকের অত্যাচারে অতিষ্ট কোম্পানীগঞ্জবাসী’  শিরোনামে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করে বলেন, সাংবাদিক রাসেল বসুরহাট পৌরসভা করোনা প্রতিরোধ কমিটির একজন সক্রিয় সদস্য হিসেবে উপজেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে মুখ্য ভূমিকা পালন করেন। জাতির ক্রান্তিলগ্নে গত ৪মাস দিন-রাত করোনা প্রতিরোধে মাঠ পর্যায়ে কাজ করে তিনিও আজ করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে আছেন। কিন্ত একটি মহল তার দায়িত্বশীল আচরণে সন্তুষ্ট না হয়ে বরং অনুমান নির্ভর, মিথ্যা, বানোয়াট তথ্যে সংবাদ প্রকাশ করে তার প্রশংসা যোগ্য কাজকে বিতর্কিত করতে একটি মিথ্যা সংবাদ দিয়ে অপপ্রচার রটিয়েছে। বক্তারা আরও বলেন, একজন সাংবাদিক ১০ বছর সাংবাদিক হিসেবে সংবাদ সংগ্রহ এবং প্রকাশ করলে কথিত সাংবাদিক হয় কি করে। মিথ্যা সংবাদের সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রকাশিত সংবাদের প্রতিবাদ না চাপালে প্রেসক্লাব কোম্পানীগঞ্জ’র পক্ষ থেকে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।