নোয়াখালীত চাল চুরির অপরাধে চালসহ ২ আ’লীগ নেতা গ্রেফতা..

 

নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়ন থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি ধরের চাল আত্মসাৎ করার অভিযোগে অভিযান চালিয়ে ২ আ’লীগে নেতাকে আটক করেছে সেনবাগ থানা পুলিশ ।

মঙ্গলবার (২১ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন, সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল বাতেন মৃধা। তিনি আরও জানান, এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

আটকৃতরা হলেন- ওএমএস চাল বিতরণ কর্মসূচির ডিলার ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান সাজু এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য ঈসমাইল হোসেন খান।
এর আগে মঙ্গলবার সন্ধ্যার দিকে তাদেরকে চোরাই চালসহ আটক করা হয়।

জানা যায়, সন্ধ্যার দিকে দুস্থদের জন্য দেওয়া চাল চুরির অভিযোগের ভিত্তিতে ৯নং নবীপুর ইউনিয়নে উপজেলা ভূর্মি কর্মকর্তা হেমালিকা চাকমা’র নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় তিনি অভিযোগের সত্যতা পান এবং ওএমএসর ১৫ বস্তা চাল ও ৩টি চালের খালি বস্তা উদ্ধার করা হয়।

আরও জানা যায়, ডিলার শাহজাহান সাজু তার সহযোগীর ঈসমাইল হোসেন খান যোগসাজশে এ জালিয়াতি চালাচ্ছে। তারা দরিদ্র মানুষকে চাল না দিয়ে কৌশলে বিভিন্ন ভাবে বেশি দামে এ চাল বিক্রি করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম মজুমদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।