আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দালান নির্মাণ অব্যাহত…

নোয়াখালী কোম্পানীগঞ্জের বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দালান নির্মাণ অব্যাহত রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বসুরহাট পৌরসভা ৬নং ওয়ার্ডের উসমান আলী ঘাট মাঝির বাড়ি প্রকাশ ভাতাগো বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বসুরহাট পৌরসভা ৬নং ওয়ার্ডের মৃত আবদুল খালেকের ছেলে প্রবাসী আবুল হোসেন বাদি হয়ে  বসত বাড়ির সম্পত্তির বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ মৃত সফি উল্যাহর ছেলে ছানাউল্যাহ বাহার ও জাফরের বিরুদ্ধে নোয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি ১৪৪/১৪৫ ধারায় আদালতে দুটি পিটিশন মামলা দায়ের করেন। মামলাগুলো হচ্ছে, পিটিশন নং-৮৯২/২০১৯ইং ও ৯০৬/২০১৯ইং। বিজ্ঞ আদালত মামলা দুটি গ্রহণ করে নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জকে (ওসি) প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এছাড়া একই অভিযোগে নোয়াখালী সদর সহকারি জজ আদালতে ১৯৫/২০১৯নং দেওয়ানী মামলাও চলমান রয়েছে।

কোম্পানীগঞ্জ থানা থেকে নোটিশের কপি।

এদিকে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরিফুর রহমান আদালতের নির্দেশ মোতাবেক পিটিশন নং- ৮৯২/১৯ এএসআই মোঃ আব্দুল জাহের ও পিটিশন নং- ৯০৬/১৯ এসআই মোঃ নিজাম উদ্দিনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন। এ দুই অফিসার আসামিদেরকে লিখিত নোটিশের মাধ্যমে সতর্ক করলেও তারা আদালত ও পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে দালান নির্মাণ অব্যাহত রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মামলার বাদি সৌদি আরব প্রবাসী আবুল হোসেন জানান, আসামিগণ বিরোধপূর্ণ নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানাধীন ১৪নং চরহাজারী মৌজার সাবেক ৬৪৪নং খতিয়ানের ২৩৩৮নং দাগ ও হাল দিয়ারা জরিপী ২৬৫৪নং খতিয়ানের ৩১২৯, ৩১৩৪,৩১৩৫নং দাগের ১০.৫০ শতাংশ ভূমিতে দালান নির্মাণ অব্যাহত রেখেছে।

এদিকে কোম্পানীগঞ্জ থানার এসআই মোঃ নিজাম উদ্দিন জানান, আদালতের ৩০/১২/২০১৯ইং তারিখর ২০১৯(৪) নং স্মারকে ফৌজদারি কার্যবিধির ১৪৪/১৪৫ ধারা মোতাবেক নিষেধাজ্ঞার নির্দেশনা পেয়ে পরদিন ৩১/১২/২০১৯ইং তারিখে লিখিত নোটিশের মাধ্যমে উভয়পক্ষকে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে সতর্ক করা হয়েছে।