মোবাইল চুরি করে হজম করতে পারেনি চোর পুলিশি তৎপরতায় ২৪ ঘন্টার মধ্যেই উদ্ধার, আটক-২

প্রশান্ত সুভাষ চন্দ :
==========
নোয়াখালীর কোম্পানীগঞ্জে মোবাইল চুরি করে পুলিশি তৎপরতায় তা হজম করতে পারেনি চোর। ২৪ ঘন্টার মধ্যেই মোবাইল উদ্ধার ও আসামী গ্রেফতার করে মুন্সিয়ানা দেখিয়েছে পুলিশ। ঘটনাটি ঘটেছে উপজেলার বসুরহাট পৌরসভার ২নং ওয়ার্ডে। এ ঘটনায় ২ জনকে গ্রেফততার করা হয়েছে।

জানা যায়, গত ২৭ নভেম্বর রাতে পৌরসভার ২নং ওয়ার্ডের পাটওয়ারী বাড়ির সামনে আবুল হোসেন মানিকের ছেলে মোবারক হোসেন মহিত(২৮) তার প্রায় ২৩ হাজার টাকা দামের MI NOTE 4X মোবাইল সেটটি হোন্ডার মধ্যে রেখে ব্যাডমিন্টন খেলতে মাঠে নামে। খেলা শেষ করে উঠে সে তার মোবাইলটি আর খুঁজে পায়নি। উল্লিখিত সময়ে একই ওয়ার্ডের জাকির হোসেন প্রকাশ সবুজের বখাটে ছেলে তানভির হোসেন শাকিল উক্ত স্থানে উপস্থিত থাকায় তার সন্দেহ হয়। সন্দেহ বশত সে অনেক চেষ্টা করেও মোবাইল ফোনটি উদ্ধার করতে না পেরে ৩ ডিসেম্বর(মঙ্গলবার) তানভির হোসেন শাকিলকে(২২) আসামী করে কোম্পানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে (মামলা নং-০২(১২)।

মামলার সূত্র ধরে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আরিফুর রহমানের নির্দেশে ও তদারকিতে উপ-পরিদর্শক(এসআই) নিজাম উদ্দিন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে তানভিরের বাড়িতে তাৎক্ষনিক অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। পরবর্তীতে তার স্বীকারোক্তি অনুযায়ী এ ঘটনায় জড়িত চরপার্বতী ইউনিয়নের ১নং ওয়ার্ডের মো: সেলিমের ছেলে মো: রাশেদকেও(২৫) চুরিকৃত মোবাইলসহ গ্রেফতার করা হয়। আজ(বুধবার) সকালে আসামীদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে মামলা দায়েরের ২৪ ঘন্টার মধ্যেই চুরিকৃত মোবাইল উদ্ধার পূর্বক ২ চোরকে আটক করায় স্থানীয়ভাবে পুলিশ প্রশাসনকে সকলে অভিনন্দন জানিয়েছে। স্থানীয়দের মতে বর্তমানে কোম্পানীগঞ্জ থানা প্রশাসন যে কোন ধরনের অপরাধ দমনে যথেষ্ট আন্তরিক ও দ্রুত ব্যবস্থা গ্রহন করে সকলের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এ বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আরিফুর রহমান জানান, আমরা মানুষের সেবা দেয়ার ব্রত নিয়ে এ পেশায় এসেছি। আমাদের Quick Respons (দ্রুত প্রতিক্রিয়া) এর কারনেই ২৪ ঘন্টার মধ্যে মোবাইল উদ্ধার ও চোরদের আটক করা সম্ভব হয়েছে। অপরাধ দমন, মানুষের সেবা প্রদান ও এলাকার শান্তি শৃংখলা রক্ষার্থে এমন কর্মকান্ড অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আর্কাইভ