জনবিচ্ছিন্ন হওয়ায় বিএনপি প্রার্থী নীরব উন্নয়নের সফলতা নিয়ে আ’লীগ প্রার্থী সরব

প্রশান্ত সুভাষ চন্দ :
============
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৫ আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ওবায়দুল কাদের উন্নয়নের সফলতা নিয়ে পথসভা ও গ্রামে গ্রামে জনসংযোগের মাধ্যমে সরব থাকলেও বিএনপির প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমেদ নির্বাচনী মাঠে রয়েছেন অনুপস্থিত। বলা যায় তিনি নীরবই রয়েছেন। তাঁর কোনো খোঁজ নেই। তাঁর পক্ষে কোনো প্রচার প্রচারনা নেই। বিএনপির দলীয় কোন্দল ও প্রার্থী নিজেই অনেকটা জনবিচ্ছিন্ন হয়ে পড়ায় তিনি(মওদুূদ) এলাকায় গণসংযোগ করতে পারছেন না। এদিকে নির্বাচনী প্রচারে অনুপস্থিতির জন্য বিএনপি প্রার্থীর বয়সও একটি বড় ফ্যাক্টর হয়ে দাঁড়িয়েছে বলে অনেকে মনে করেন।

দলীয় ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ওবায়দুল কাদের গ্রাম থেকে গ্রামে ঘুরে বেড়াচ্ছেন। দিনরাত জনসংযোগ করছেন। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে বিভিন্ন হাট-বাজার। কিন্তু বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমেদ চূড়ান্ত প্রার্থী ঘোষণার পর এলাকায় আসলেও উল্লেখযোগ্য কোন জনসংযোগ করেননি।

বসুরহাটের সরকারী মুজিব কলেজ গেইটে দলীয় নেতাকর্মী বেষ্টিত একটি পথসভা করলেও সাধারন মানুষের তেমন একটা সাড়া মেলেনি। তাছাড়া বিএনপির দলীয় কোন্দল প্রকট হওয়ায় তাঁর পক্ষে এলাকায় কোনো পোস্টার ও প্রচার-প্রচারণাও নেই।

বিএনপির তৃণমূলের বেশ কয়েকজন নেতা-কর্মী বলেন, বিএনপির প্রার্থী তৃনমূল নেতা-কর্মীর সঙ্গে যোগাযোগ করেননা। তিনি শুধুই দলের প্রার্থী হয়েছেন। মাঠে বিএনপির কোনো অস্তিত্ব নেই। সাংগঠনিকভাবেও দল খুব দূর্বল। বিএনপি-সমর্থিত কয়েকজন ভোটার বলেন, এখানে বিএনপির দুটি পক্ষ। এ দুই পক্ষের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে।

কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল, তারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই তারা ভোটের মাঠে আসছে না। তবে ভোটের মাঠে না আসলেও ঘরে বসে মিথ্যাচারের মাধ্যমে বিএনপি প্রার্থী ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি (বাদল) বলেন, এসব মিথ্যচারে কোন লাভ হবে না। জনগণ উন্নয়নের পক্ষে আছে, নৌকার পক্ষে আছে। জনগন তাদের প্রিয় নেতা ওবায়দুল কাদেরকে বিজয়ী করে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে চায়।