সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে নির্ভরযোগ্য ঠিকানা শেখ হাসিনা –ওবায়দুল কাদের

প্রশান্ত সুভাষ চন্দ-

সাম্প্রদায়িক অপশক্তি যে রুপেই হোক এরা আপনাদের ও আমাদের শত্রæ। এ অপশক্তির বিরুদ্ধে আপনাদের আমাদের নির্ভরযোগ্য ঠিকানা হল বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। কথাগুলো বলেছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাবয়দুল কাদের। তিনি আজ সকাল ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট শ্রী শ্রী জগন্নাত মন্দির পূজা মন্ডপ পরিদর্শন করতে গিয়ে উপস্থিত হিন্দু সম্প্রদায়ের উদ্দ্যেশে এ কথা গুলো বলেন।
ওবায়দুল কাদের বলেন, আপনাদের শত্রæ নিরীহ মসুলমানরা নয়। আপনাদের শত্রæ সাম্প্রদায়িকতা। আসুন আমরা সকলে মিলে শেখ হাসিনার নেতৃত্বে আপনাদের আমাদের সকলের অভিন্ন শত্রæ সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করি, পরাজিত করি। আগামী নির্বাচনে এ অপশক্তিকে পরাজিত করে শেখ হাসিনার নেতৃত্বে শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি।
তিনি হিন্দু সম্প্রদায়ের উদ্দেশ্যে বলেন, দূর্গা পূজা উপলক্ষ্যে সারাদেশে নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। আপনাদেরকে আশ^স্থ করতে চাই যে, আপনাদের যে কোন সংকটময় মুহুর্তে শেখ হাসিনা ও আওয়ামীলীগ আপনাদের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। আমরা আমাদের দলীয় নেতাকর্মীদেরও নির্দেশ দিয়েছে ২৪ ঘন্টা আপনাদের পাশে থাকার জন্য।
অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নে জাতীয় ঐক্য নিয়ে ওবায়দুল কাদের বলেন, জাতীয় ঐক্য একটি জগাখিচুরি ঐক্য। বিএনপির এখন দরকার ড. কামাল হোসেনের উপর ভর করা। কারন তাদের চেয়ারপার্সন কারাগারে অন্তরীন, দন্ডীত এবং তারা যাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছেন তিনিও লন্ডনে পলাতক এবং তিনিও যাবজ্জীবন দন্ডে দন্ডিত হয়েছেন। কাজেই বিএনপির এখন একজন নেতার দরকার। দু:খজনক হলেও সত্য, তাদের নিজেদের মধ্যে খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া মনে হয় আর কোন নেতা নেই। তাই তারা জাতীয় ঐক্যের নামে ড. কামাল হোসেনের উপর ভর করে তাকে নেতা করেছেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, বসুরহাট পৌরভার মেয়র আবদুুল কাদের মির্জা, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক বাবু অরবিন্দ ভৌমিক ও কোম্পানীগঞ্জ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ প্রমুখ।