নোয়াখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের ৩য় ও ৪র্থ শ্রেনীর নিয়োগ দাবীতে অবস্থান ধর্মঘট

 

নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের সিভিল সার্জন কার্যালয়ের অধীনে ২০১২-২০১৩ সালের অর্থবছরে ৩য় ও ৪র্থ শ্রেনীর নিয়োগ উচ্ছ আদালতের রায়ের আলোকে নিয়োগ বাস্তরায়নের দাবীতে রোববার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সামনে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান ধর্মঘট করে নিয়োগ প্রত্যাশী প্রার্থীগন। ধর্মঘট থেকে দাবী জানানো হয়, নোয়াখালীর ১৮১ জনকে নিয়োগ না দেওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য অবস্থান ধর্মঘট চালিয়ে যাবে।
বক্তারা স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এবিএম মাজহারুল ইসলাম এর গাফিলাতির জন্য এ নিয়োগ প্রক্রিয়া শেষ হয়নি বলে অভিযোগ করেন। এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. এবিএম মাজহারুল ইসলাম মুঠোফোনে জানান, দ্রæততম সময়ের মধ্যে আপীল বিভাগের আদেশ বাস্তবায়ন করা হবে।
এসময় বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু কাউচার , কেন্দ্রীয় সহ-সভাপতি মো. রাসেল, জিয়া উদ্দিন, নোয়াখালী জেলা কমিটির সভাপতি মো. হাসান রবিন, সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন প্রমুখ।
উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরাধীন নোয়াখালী, নারায়নগঞ্জ, ময়মনসিংহ, ফরিদপুর, নওগাঁ, যশোর, সাতক্ষীরা ও বরিশাল জেলায় ৩য় ও ৪র্থ শ্রেণীর ৯১১টি শুন্য পদে জনবল নিয়োগের বিষয়ে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের আদেশ বাস্তবায়নে সরকার সময়ক্ষেপন করছে। এতে করে অনেক চাকুরীপ্রার্থীর সরকারি চাকরীর বয়সসীমা পার হয়ে যাচ্ছে।
বক্তারা তাদের দাবি বাস্তবায়ন না হওয়া পযৃন্ত ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। পরে তারা জেলা সিভিল সার্জন ও জেলা প্রশাসককে স্মারক লিপি প্রদান করেন।