জঙ্গিদের নিয়েই বৃহত্তর ঐক্যে যাচ্ছে বিএনপি!

নিউজ ডেস্ক: জোটে থাকা নাম সর্বস্ব ইসলামী দলগুলোর সঙ্গ ত্যাগ নয় বরং জঙ্গিদের নিয়েই বৃহত্তর ঐক্য করতে চায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি। আর এ বিষয়ে অতি-গোপনে তাদের লিখিত আকারে জানানোর সিদ্ধান্ত নিয়েছে দলটি।

গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ৪ অক্টোবর দলটির স্থায়ী কমিটির নেতাদের এক গোপন বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে। এদিকে গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত বিএনপির জনসভায় দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের ‘রাজপথে যেই থাকবে তার সাথেই ঐক্য হবে। রাজপথে যদি শয়তানও থাকে, তার সঙ্গেও ঐক্য হবে’- এমন বক্তব্য নিয়ে বৈঠকে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে। বৈঠকে গয়েশ্বর চন্দ্র রায়কে বুঝেশুনে বক্তব্য দেয়ার পরামর্শ দেয়া হয়।

সূত্র জানায়, বৃহত্তর ঐক্য গড়তে বিকল্পধারা বাংলাদেশ জঙ্গিদের নিয়ে যে আপত্তি তুলেছিল তা নিয়ে বিএনপি নেতারা পক্ষে-বিপক্ষে মতামত দিলেও শেষ পর্যন্ত জঙ্গিদের সঙ্গে নিয়ে ঐক্য প্রক্রিয়ায় অগ্রসর হওয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন দেশে ফিরলে বিএনপির পক্ষ থেকে লিখিতভাবে জানানো হবে।

এছাড়া ঐক্য প্রক্রিয়ার কাঠামোতে জঙ্গিদের সম্পৃক্ত করার পরিকল্পনা করা হয়েছে বলে জানা গেছে। কর্মসূচি জোটভিত্তিক হবে নাকি এরশাদবিরোধী আন্দোলনের মতো যুগপৎভাবে হবে কিংবা কোন প্রক্রিয়ায় বৃহত্তর ঐক্য পরিচালিত হবে, এসব বিষয়েও ড. কামাল হোসেনের সঙ্গে বিএনপির পক্ষ থেকে চূড়ান্ত বৈঠক করা হবে বলেও বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছে।

শেয়ার করে সবাইকে জানিয়ে দিন :