ড. কামাল এমন করবেন ভাবতেই পারেননি খালেদা

 

নিউজ ডেস্ক: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে মঙ্গলবার বিকেলে সাক্ষাৎ করেছেন তাঁর স্বজনরা। পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়া স্বজনদের মধ্যে ছিলেন- খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার, বোন সেলিনা ইসলাম, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক এস্কান্দার, ভাগিনা ডা. মো. মামুন এবং তারেক জিয়ার স্ত্রী জোবায়দা রহমানের বড়বোন শাহীনা জামান। সেখানে প্রায় দেড় ঘন্টা ব্যাপী খালেদা জিয়ার সঙ্গে তাঁদের বৈঠক হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকালের ওই বৈঠকে আসন্ন নির্বাচন এবং সেই নির্বাচনে বিএনপির অবস্থান কী হবে তা নিয়ে কথা বলেছেন খালেদা জিয়া। কারাগার থেকে তিনি বার্তা দিয়েছেন, যে কোনো পরিস্থিতিতে, যে কোনো মূল্যে বিএনপিকে নির্বাচনে যেতে হবে।

এর আগে খালেদা জিয়া বলেছিলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনের উদ্দেশ্যে বিভিন্ন রাজনৈতিক দলগুলোকে নিয়ে ঐক্য করতে হবে। এমনকি গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বেও বিএনপির আপত্তি নেই বলে তখন শোনা গিয়েছিল। কিন্তু বর্তমানে নির্বাচন প্রসঙ্গে ড. কামাল হোসেনের পিছুটানে বেগম খালেদা জিয়া হতাশ। হতাশা প্রকাশ করে তিনি বলেছেন, ড. কামাল হোসেন যে এমন করবেন তা তিনি ভাবতেই পারেননি। এই পরিবর্তিত পরিস্থিতিতে এখন কোনো বড় আন্দোলনে না গিয়ে নির্বাচনকে সামনে রেখে দলকে প্রস্তুতি নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন বেগম খালেদা জিয়া। যত বাধাই আসুক, বিএনপি যেন নির্বাচনে যায় দলের নেতাকর্মীদের সে বার্তা দেওয়ার জন্য তিনি গতকালের বৈঠকে নির্দেশ দিয়েছেন।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করার পরপরই খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দার বিএনপির নেতাদের সঙ্গে কথা বলেছেন এবং তাঁদের কাছে খালেদা জিয়ার নির্বাচনী বার্তা পৌঁছে দিয়েছেন।