কোম্পানীগঞ্জে কৃতি শিক্ষার্থীদের ছাত্রলীগের সংবর্ধনা

মোঃ ওয়ালিদ সাকিব:-

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ন শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ছাত্রলীগ। শনিবার সকাল ১০টায় মুছাপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে মুছাপুর আওয়ামী লীগ কার্যালয়ে এ সংবর্ধনা দেয়া হয়।

মুছাপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাছুম খান মাখনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ফজলুল হক রাহাতের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল।

সংবর্ধনা অনুষ্ঠানে মুছাপুর উচ্চ বিদ্যালয়, নাছের উচ্চ বিদ্যালয় ও জামেয়া শরাফাতিয়া ইসলামিয়া ফাজিল মাদরাসা থেকে ২০১৮ সালে এসএসসি ও দাখিল পরীক্ষায় উত্তীর্ন শিক্ষার্থীদের হাতে ক্রেষ্ট তুলে দেন অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান বাদল বলেন, আধুনিক বাংলাদেশ গঠনে শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার নেতৃত্ব দিতে হবে। তাই শিক্ষার্থীদের কে অবশ্যই পড়ালেখার পাশাপাশি ছাত্ররাজনীতি’র চর্চা করতে হবে।

শিক্ষার্থীদের সামনে ছাত্রলীগের ইতিবাচক কর্মকান্ড তুলে ধরতে গিয়ে অন্যান্য বক্তারা বলেন, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে ৬৬’র ছয় দফা, ৬৯’র গণ অভ্যুত্থান এবং ৭১সালের মহান মুক্তিযুদ্ধে ছাত্রলীগের সক্রিয় অংশগ্রহণ ছিলো। পরবর্তীতে ছাত্রলীগ দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় রাজপথে অতন্দ্র প্রহরীর ভুমিকা রেখেছে। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করতে হলে শিক্ষার্থীদের কে ছাত্রলীগের পতাকাতলে সমবেত হয়ে স্বাধীনতা বিরোধীদের সকল ষড়যন্ত্র রুখে দিতে হবে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইস্কানদার হায়দার চৌধুরী বাবুল, উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সদস্য ফখরুল ইসলাম রাহাত, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নুরুল করিম জুয়েল, মুছাপুর ইউনিয়ন চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন, উপজেলা ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সাধারণ সম্পাদক হামিদুর রশিদ বিপ্লব, সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নুর এ মাওলা রাজু সহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।