চামড়া চোরাচালান, চামড়া ছিনতাইয়ে নেতাদের তারেকের নির্দেশ

নিউজ ডেস্ক: কোরবানি ঈদকে সামনে রেখে এবার চামড়া চোরাচালান এবং চামড়া ছিনতাই বাণিজ্যে দলীয় নেতা-কর্মীদের জড়িয়ে পয়সা ইনকাম করার নির্দেশ দিয়েছেন লন্ডনে পলাতক বিএনপি নেতা তারেক রহমান। সূত্র বলছে, কোরবানির ঈদে তিনশত কোটি টাকা চাঁদার সংখ্যা নির্ধারণ করে দিয়ে প্রয়োজনে নেতা-কর্মীদের রাজধানীজুড়ে ত্রাসের রাজত্ব সৃষ্টি করার আদেশ দিয়েছেন তারেক। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেতা-কর্মীদের সাহস ও ত্রাস সৃষ্টির সক্ষমতা যাচাই এবং নিজ পকেট ভরাতে অভিনব এই কৌশল অবলম্বন করেছেন তারেক রহমান।

লন্ডন বিএনপি নেতা আব্দুল হালিম সূত্রে জানা যায়, লন্ডনে বসে বসে জমানো টাকা খরচ করে প্রায় পথের ফকির হতে চলেছেন তারেক। সিটি করপোরেশনে মনোনয়ন বাণিজ্য করে যা আয় হয়েছিল তার পুরোটাই পুরাতন পাওনাদারদের পরিশোধ করতে ফুরিয়ে গেছে তারেক রহমানের। এছাড়া সাম্প্রতিক সমাপ্ত শিক্ষার্থীদের আন্দোলনে হাওয়া দিতে গিয়ে পুঁজি কমে গিয়েছে তার।

অন্যদিকে খালেদা জিয়ার মুক্তির জন্য বিদেশি আইনজীবীদের ম্যানেজ করতেও কোটি কোটি টাকা খরচ করেছেন তারেক। হাত খালি থাকায় হতাশায় ভুগছেন তিনি। হাত খালি থাকলে অবশ্য তারেক রহমানের ব্রেনে কূটবৃদ্ধির আনাগোনা বেশি হয়। এছাড়া কয়েক মাস পরেই দেশে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের আর্থিক অবস্থা যাচাই, শক্তি ও সামর্থ পরীক্ষা করার জন্য কোরাবনি ঈদে পশুর চামড়া চোরাচালান এবং চামড়া ছিনতাইয়ের কাজে লাগাতে চান তারেক। মাঝখান থেকে তার অভাবও দূর হবে। সেই চিন্তা থেকে বিএনপির ব্যবসায়ী নেতা আবদুল আউয়াল মিন্টু এবং পুরান ঢাকার ত্রাসখ্যাত মির্জা আব্বাসকে চামড়া চোরাচালান এবং প্রয়োজনে গরু-ছাগলের চামড়া ছিনতাই করার জন্য ছাত্রদল-শিবির কর্মীদের একত্রিত করার দায়িত্ব দিয়েছেন। ঈদের জামায়াতের পর পশু কোরবানি হওয়ার আগেই মোটরসাইকেল নিয়ে মহল্লায় মহড়া দেওয়া, পশু দেখা মাত্রই বিএনপির সিল দেওয়া টোকেন হাতে ধরিয়ে দেওয়া, মসজিদ-মাদ্রাসায় চামড়া না দেওয়ার জন্য হুমকি দেওয়ার জন্য নেতা-কর্মীদের আদেশ দিয়েছেন তারেক। তাদের এই কাজে কেউ বাধা দিতে আসলে তাৎক্ষণিকভাবে তাদের মারধর করে এলাকায় ত্রাস সৃষ্টির জন্য হুকুমও রয়েছে তারেকের। এছাড়া চামড়াজাতপণ্য ভারতে এবং মিয়ানমারে পাঠিয়ে দেশের চামড়া বাজার নষ্ট করে সাধারণ ব্যবসায়ীদের সরকারের ওপর ক্ষুব্ধ করে তোলার জন্য নেতা-কর্মীদের সচল ভুমিকা রাখার আহ্বান জানিয়েছেন তিনি।