নিউইয়র্কে জামায়াত-শিবির কর্মীদের হাতে পিটুনী খেলেন ইমরান এইচ সরকার

 

গণজাগরণ মঞ্চের স্বঘোষিত মুখপাত্র ইমরান এইচ সরকার এবার ঘৃণিত জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়নে টাকা-পয়সা খেয়েও কাজ না করার কারণে নিউইয়র্কের রাস্তায় শিবির কর্মীদের হাতে পিটুনি খেয়েছেন। পয়সা ও একাধিক অনৈতিক সুবিধা নিয়েও দলটির সাথে বেইমানী করার কারণে সম্প্রতি নিউইয়র্কে জামায়াত-শিবির কর্মীদের হাতে হেনস্থার শিকার হন সুবিধাবাদী ইমরান।

 

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় নিউইয়র্কের একটি রাস্তায় যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী শক্তির পক্ষে কথা বলছিলেন ইমরান। এসময় পাশ দিয়ে হেটে যাওয়া কয়েকজন শিবির কর্মী তার বিতর্কিত বক্তব্য শুনে থমকে যান। টাকা ও অনৈতিক সুবিধা নেওয়ার পরেও ইমরান তাদের এজেন্ডা বাস্তবায়ন বাদ দিয়ে দলটির স্বার্থ বিরোধী বক্তব্য দেওয়ায় ক্ষিপ্ত হয়ে শিবির কর্মীরা তার উপর আক্রমণ করেন। এসময় শিবির কর্মীরা তাকে বেধড়ক মারধর করেন। মারধরের এক পর্যায়ে তিনি পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে দ্বিতীয় দফা মারধর করেন শিবির কর্মীরা। এসময় তার পাশে উপস্থিত থাকা বাঙালিরা তাকে বাঁচানো বাদ দিয়ে তারা ইমরানকে দ্বিমুখি আচরণের কারণে শায়েস্তা করারও আহ্বান জানান।

 

জানা যায়, সাম্প্রতিক সময়ে ইমরান এইচ সরকার জামায়াত-বিএনপি’র সাথে রাজনৈতিক সমঝোতায় অবতীর্ণ হয়েছে এবং জামায়াত-শিবির এর পক্ষে আমেরিকায় জনমত গঠন করার জন্য ইমরানকে বিপুল পরিমাণ অর্থ সহায়তা করে দলটি। এর প্রতিফলন হিসেবে কোটা বিরোধী আন্দোলনে সে মুক্তিযুদ্ধ কোটা বিরোধী অবস্থান নেয়। শুধু তা ই নয়, কোটা বিরোধী আন্দোলনের নেতা রাশেদ-নুরুকেও সে ব্যাপকভাবে দৃশ্যমান সমর্থন করেছে এবং আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।
এ বিষয়ে করণীয় নির্ধারণ করতে বিদেশে জামায়াত-বিএনপি’র শীর্ষ নেতৃবৃন্দের সাথে আলোচনার জন্যই সে নিউইয়র্ক যায়। কিন্তু কোন এক অজানা কারণে সেখানে জামায়াত-বিএনপি’র মধ্যম সারির নেতৃবৃন্দের সাথে তার বাকবিতণ্ডা হয় ।

 

কথা ছিল আমেরিকায় পৌছে জামায়াতের হয়ে বিভিন্ন মহলে তদবির করবেন তিনি। অথচ আমেরিকায় পৌছে প্রপাগান্ডা বাদ দিয়ে ভ্রমণে ব্যস্ত হয়ে পড়েন তিনি। এছাড়া জামায়াতের বিরুদ্ধে গোপনে তিনি সেখানে সভা-সমাবেশ করেছেন। এসব বিষয়ে বিস্তারিত খোঁজ নিয়েই শিবির কর্মীরা তাকে ফলো করতে থাকে। এর পর সুবিধামত জায়গায় পেয়ে ইমরানকে মারধর করে শিবির কর্মীরা। টাকা খেয়ে দলের সাথে বেইমানী করার জন্যই মূলত তাকে পিটুনী দেয় শিবির কর্মীরা। সর্বশেষ খবরে জানা যায়, আহত অবস্থায় ইমরানকে একটি স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে।