কোম্পানীগঞ্জে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারীদের স্মরনে মুজিব কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপন।

প্রধানমন্ত্রী ঘোষিত ৩০ লক্ষ শহীদের স্মরণে ত্রিশ লক্ষ বৃক্ষ রোপন অভিযানের অংশ হিসেবে নোয়াখালীর কোম্পানীগঞ্জে সরকারী মুজিব কলেজ ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসুচি অনুষ্ঠিত হয়।

১২ আগষ্ট, রবিবার বেলা ১১ টায় সরকারী মুজিব কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপনের মাধ্যমে এ কার্যক্রম চালানো হয়।

এসময় বৃক্ষ রোপন কর্মসুচি উদ্ভোধন করেন- বসুরহাট পৌরমেয়র আবদুল কাদের মির্জা।উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, সরকারী মুজিব কলেজ অধ্যক্ষ প্রফেসর জিয়া উদ্দিন, উপজেলা ভাইস-চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, সাবেক ছাত্রলীগ নেতা শওকত আজিম জাবেদ, গোলাম হায়দার সুজন,কাজী জহিরুল হক, মোহাম্মদ ফয়সাল,উপজেলা ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিন মুন্না,সম্পাদক হামিদুর রশীদ বিপ্লব, পৌর ছাত্রলীগ সভাপতি শাহ্ ফরহাদ লিংকন, সম্পাদক আবদুল আউয়াল মানিক, সরকারী মুজিব কলেজ সভাপতি নুর-এ মাওলা রাজু,সম্পাদক মোবারক হোসেন রিয়াদ প্রমুখ।

এদিকে উপস্থিত নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ শুধু একটি ছাত্রবান্ধব সংগঠনই না। সেই সাথে আমরা যে সমাজ ও পরিবেশে বসবাস করি তার প্রতিও আমাদের কিছু দায়বদ্ধতা আছে। তাই সেই দায়বদ্ধতা থেকে পরিবেশের ভারসাম্য ও সৌন্দর্য ধরে রাখতে ও মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদদের প্রতি সম্মান জ্ঞাপন স্বরুপ সরকারী মুজিব কলেজ শাখা ছাত্রলীগ এ কর্মসূচি পালন করেছে।

সরকারী মুজিব কলেজ ছাত্রলীগ সভাপতি নুর এ মাওলা রাজু জানান, আমাদের মহান মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। এতে একদিকে আমরা প্রতীকী ভাবে আমাদের শহিদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি দেশের পরিবেশ রক্ষায় ব্যাপক ভূমিকা রাখবে। এসময় তিনি, কর্মসূচি বাস্তবায়ন করায় কলেজের শিক্ষক, সাধারণ ছাত্র- ছাত্রীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।