ফেনীতে পাহাড়তলী চক্ষু হাসপাতালের পরিচালনায় চক্ষু চিকিৎসা কেন্দ্র (ভিশন সেন্টার) উদ্বোধন

নিজস্ব প্রতিনিধি :>>>
ফেনীর মানুষের দ্বার প্রান্তে চক্ষু চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে চট্টগ্রাম পাহাড়তলী চক্ষু হাসপাতাল ও অরবিস ইন্টারন্যাশনালের যৌথ উদ্যোগে শহরের এসএসকে সড়কের জব্বার মার্কেটের ৩য় তলায় রোববার সকালে চক্ষু চিকিৎসা কেন্দ্র (ভিশন সেন্টার) উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শেখ ফজিলাতুন নেছা মুজিব আই হসপিটাল ও ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ। পাহাড়তলী চক্ষু হাসপাতালের বোর্ড অব ডাইরেক্টর ও অনারারী ট্রেজারার জাহাঙ্গীর আলম খাঁন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. বিমল চন্দ্র দাস, ইনষ্টিটিউট অব কমিউনিটি আফথারমোলজি পরিচালক প্রফেসর ডা. খুরশিদ আলম, ফেনী হোমিও মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা ডা. শহীদুল ইসলাম।
ইনষ্টিটিউট অব কমিউনিটি আফথারমোলজি এর প্রফেসর ডা. মনিরুজ্জামান ওসমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাহাড়তলী চক্ষু বিজ্ঞান ইনষ্টিটিউট এর কনসালটেন্ট ডা. কামরুল ইসলাম, ডা. রাজিব হোসেন, অরবিচ ইন্টারন্যাশনাল এর প্রোগ্রাম ডাইরেক্টর আলা উদ্দিন, দৈনিক প্রথম আলো ফেনীর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, ফেনীর ট্রাফিক ইন্সপেক্টর গোলাম ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে ফিতা কেটে প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ চক্ষু চিকিৎসা কেন্দ্র (ভিশন সেন্টার) এর শুভ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ফেনীর মানুষের সহযোগীতা ফেলে চক্ষু চিকিৎসা কেন্দ্র (ভিশন সেন্টার) টি পর্যায়ক্রমে স্যাটেলাইট/ সেকেন্ডারী সেন্টার করা হবে। এছাড়া উপজেলা পর্যায়েও চক্ষু চিকিৎসা কেন্দ্র চালু করা হবে। খেয়াল রাখতে হবে সেবা নিতে আসা কেউ যেন অখুশি না হয়। রোগীদের ওয়েলকাম করে ভালো ব্যবহার করে করতে হবে। কাউন্সিলিং এর মাধ্যমে বেটার ট্রিটমেন্ট দিতে হবে, এতে রোগীরা ভালো চিকিৎসা সেবা পেয়ে খুশি হবে। প্রতিষ্ঠানটি সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে।