সোনাগাজী উপজেলার শ্রেষ্ঠ মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসেন

নিজস্ব প্রতিনিধি >>>
সোনাগাজী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন দারোগারহাট আল জামেয়াতুদ দ্বীনিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোশাররফ হোসেন। জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে গত শনিবার উপজেলা পর্যায়ে শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচন করা হয়। এতে তিনি শ্রেষ্ঠ মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে মাওলানা মোশাররফ হোসেন নির্বাচিত হয়েছেন।
মাওলানা মোশাররফ হোসেন ১৯৯৮ সালে দারোগারহাট আল জামেয়াতুদ দ্বীনিয়া মাদ্রাসায় প্রভাষক হিসেবে যোগদান করেন। অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে ২০১৫ সালে তিনি মাদ্রাসাটির অধ্যক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। তিনি কুমিল্লা সদর দক্ষিণ নাঙ্গলকোর্ট উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। দুই ছেলে ও এক মেয়ের জনক মাওলানা মোশাররফ ১৯৯৭ সালে নোয়াখালীর কারামাতিয়া আলিয়া মাদ্রাসা থেকে কামিল (আরবি সাহিত্য) ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ইসলামী স্টাডিজে মাস্টার্স ডিগ্রী লাভ করেন। এছাড়া তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হওয়ায় তাকে দারোগারহাট আল জামেয়াতুদ দ্বীনিয়া আলিম মাদ্রাসার গর্ভানিং বডির সভাপতি, সদসবৃন্দ, শিক্ষকমন্ডলি, ছাত্রছাত্রীবৃন্দ ও বিভিন্ন ব্যক্তিগণ অভিনন্দন জানান।