ফেনী মডেল হাই স্কুল’র ৯০ বছর পূর্তি উৎসব, নানা আয়োজনে মিললো প্রাণের মিলন মেলা

 

নিজস্ব প্রতিনিধি :
উৎসবে আর আনন্দে নানা আয়োজনে ফেনী মডেল হাই স্কুল’র ৯০ বছর পূর্তি উৎসব শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণসহ ফেনী শহরের দক্ষিনাঞ্চল আলোক সজ্জাসহ নানা ভাবে সজ্জিত করা হয়। উৎসবে বিদ্যালয়ের নবীন, প্রবীন শিক্ষক, শিক্ষার্থী এবং আমন্ত্রিত অতিথিদের ব্যাপক উপস্থিতি প্রাণের মিলন মেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব শ্যাম সুন্দর শিকদার, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সফিউদ্দিন আহমদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেবময় দেওয়ান, ফেনী জেলা আ.লীগ সভাপতি আবদুর রহমান বি.কমসহ স্থানীয় জনপ্রতিনিধি, বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীরা সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক রফিক রহমান ভূঞার সভাপতিত্বে ও সদস্য সচিব ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশরাফুল আলম গীটার সঞ্চালনায় স্মৃতিচারণ করেন প্রাক্তন ছাত্র ও শিক্ষকরা। এসময় আবেগে আপ্লুত হন অনেকে। শুরুতে জাতীয় সংগীত পরিবেশন ও পতাকা উত্তোলন এর মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে বিদ্যালয় প্রাঙ্গণে নব নির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন অতিথিবৃন্দ। এছাড়া র‌্যালী, মুক্তিযোদ্ধা সংবর্ধনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ফানুস ও আতশবাজি, র‌্যাফেল ড্র সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সাঙ্গ হবে নবীন-প্রবীনের এই মিলন মেলা।

উল্লেখ্য, ১৯২৭ সালে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। শহরের ট্রাংক রোডের পার্শ্বে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন আবদুল বারী নামে এক সজ্জন ব্যক্তি।