ঢাবিতে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স ফিয়েস্তা অনুষ্ঠিত

দৈনিক দৃষ্টান্ত রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স ফিয়েস্তা ২০১৭’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টা হতে দুপুর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে এই অনুষ্ঠান হয়।

বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রণালয়ের সচিব মো. ইউনুসুর রহমান।

অনুষ্ঠানে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স ক্লাব কর্তৃক আয়োজিত সপ্তাহব্যাপী সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অর্থমন্ত্রণালয়ের সচিব ইউনুসুর রহমান তার ছাত্রজীবনের বিভিন্ন স্মৃতি রোমন্থন করে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে, হবে। বিভিন্ন বাধা সত্ত্বেও বাংলাদেশ ঠিকমতো এগোচ্ছে। ২০৩১ সালে দেশে ডেল্টা প্লান চালু হবে। তখন বাংলাদেশ আর কোনো দেশ হতে কোনো দিকদিয়ে পিছিয়ে থাকবে না। ভবিষ্যতে অর্থনৈতিক উন্নয়নে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগ নেতৃত্ব দিবে বলে তিনি আশা প্রকাশ করেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। দেশের উন্নয়নের সঙ্গে সমাজের নিয়ম-নীতির একটা সামঞ্জস্য থাকতে হবে। ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষার্থীদের কো-কারিকুলাম কর্মকাণ্ডে উৎসাহিত করতে এই অনুষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।